আকাশ বার্তা
Next Prev

ব্রেকিং : করোনার বাড়বাড়ন্তের মধ্যে এবার কী অনলাইনে হবে পরীক্ষা? নাকি অফলাইনে? ঘোষণা করে দিল রাজ্য সরকার!

এবারের পরীক্ষা অনলাইনে না অফলাইনে হবে? ঘোষণা করে দিল রাজ্য সরকার!

আকাশবার্তা অনলাইন ডেস্ক : করোনার ভয়াবহ পরিস্থিতিতে  একগুচ্ছ বিধিনিষেধ জারি করেছে পশ্চিমবঙ্গ সরকার। বন্ধ রাখা হচ্ছে সমস্ত স্কুল কলেজ। গতবছর ১৬ ই নভেম্বর  (NOVEMBER) থেকে খুলেছিলো এই স্কুল কলেজ গুলি। কিন্তু তৃতীয় ঢেউয়ের আগমনে আবার বন্ধ হয়ে গেলো স্কুল কলেজ। এই আবহের মধ্যে আরেকটি নির্দেশিকা জারি করল পশ্চিমবঙ্গ রাজ্য সরকার। 

আরও পড়ুন -  সময় বদল! হাওড়া এবং শিয়ালদহ থেকে শেষ ট্রেন কখন ছাড়বে? যাত্রীদের স্পষ্ট জানিয়ে দিল রেল
এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

কি জানানো হয়েছে এই নির্দেশিকায়? : নবান্নের (NABANNA)  পক্ষ থেকে একটি নির্দেশিকা জারি করে জানিয়ে দেওয়া হয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান গুলি বন্ধ থাকার দরুন রাজ্যের স্কুল কলেজ এবং বিশ্ববিদ্যালয়ে অনলাইনে ক্লাস হবে। পড়ুয়াদের পরীক্ষাও অনলাইনে (ONLINE)  দিতে হবে। শিক্ষা প্রতিষ্ঠান 50% কর্মচারী হাজির হতে পারবেন। ইতিমধ্যেই মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষার টেস্ট  (TEST) পরীক্ষা সম্পন্ন হয়েছে। তৃতীয় ঢেউয়ের আশঙ্কার কথা গত সপ্তাহে রাজ্য সরকারের স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে পাওয়া গিয়েছিল।

আরও পড়ুন -  বড় সিদ্ধান্ত কমিশনের! করোনা বাড়বাড়ন্তের মধ্যেই ২২ জানুয়ারিই হচ্ছে চার পুরনিগমে ভোট

পড়ুয়াদের পরীক্ষা অনলাইনে দিতে হবে বলে জানানো হয়েছে নির্দেশিকায়। জোড় করে ইঙ্গিত পাওয়া গিয়েছিল সংক্রমণ বৃদ্ধি পেলে আবার স্কুল-কলেজ বন্ধ রাখা হবে। তবে স্কুল-কলেজ বন্ধ থাকলেও অনলাইনে ক্লাস চলবে এবং অনলাইনে পরীক্ষা দেওয়া যাবে বলে জানিয়ে দিয়েছে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার। রাজ্যের করোনা পরিস্থিতি এবং ওমিক্রন (OMICRON) পরিস্থিতির বিষয়টি বিবেচনা করে পরবর্তী সিদ্ধান্ত গৃহীত হবে।

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন