আকাশ বার্তা
Next Prev

বড় খবর : জল্পনার অবসান! বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিলেন রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণী

বড় খবর : জল্পনার অবসান! বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিলেন রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণী

আকাশবার্তা অনলাইন ডেস্ক : একুশের ভোটের আগে সুনিশ্চিত রাজনৈতিক জীবনের লক্ষ্যে পালাবদলের ইঙ্গিত পেয়ে দলে দলে নেতা নেত্রীরা তৃণমূল ছেড়ে বিজেপির ছত্রছায়ায় গিয়েছিলেন। রাজ্যের মাটিতে পালাবদলের একটা হাওয়া উঠেছিলো। আর এই পালবাদলের হাওয়াকে ভ্রান্ত প্রমাণিত করে ২১৩ টি সিট পেয়ে আবার তৃতীয়বারের মতো মুখ্যমন্ত্রী পদে আসীন হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।  আর এই ক্ষমতা লাভের পরেই দলবদলু নেতা নেত্রীরা আবার তৃণমূলে প্রত্যাবর্তন করার জন্য লাইন দিয়ে দিয়েছেন। গত চারমাসে বিজেপির টিকিটে জয়লাভ করা বেশ কয়েকজন বিধায়ক তৃণমূলের ছত্রছায়ায় গিয়েছেন।

আরো কয়েকজন দলে সম্প্রতি বেসুরো হয়ে গিয়েছেন। এদিকে প্রাক্তন বিজেপি কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় তৃণমূলে যোগদান করায় কার্যত ব্যাপক অস্বস্তির মুখে পড়েছে গেরুয়া শিবির। যেখানে শুভেন্দু অধিকারী, দিলীপ ঘোষরা দলের ক্ষত নিরাময়ে ব্যস্ত, সেখানে বাবুলের তৃণমূলে যোগদান অনেক বিক্ষুদ্ধ বিধায়ককেই তৃণমূলে যোগদান করায় উৎসাহিত করবে বলে আশঙ্কিত বিজেপির প্রথম সারির নেতারা। 

এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

কি বলেছিলেন রায়গঞ্জের বিজেপি বিধায়ক? :  রায়গঞ্জের বিজেপি বিধায়ক কৃষ্ণ কল্যাণী অনেক আগেই বেসুরো হয়ে উঠেছিলেন। তিনি বলেছিলেন , "কে কোথায় অসম্মানিত বোধ করছেন দলকে সেই বিষয়টি পর্যবেক্ষণ করতে হবে। যারা দল ছাড়ছেন তারা অসম্মানিত হয়েই দল ছাড়ছেন।" অর্থাৎ এক্ষেত্রে মনে করা হচ্ছে কৃষ্ণ কল্যাণী বলতে চেয়েছেন যে বিজেপিতে অসম্মানিত হয়ে বাবুল সুপ্রিয় তৃণমূলে নাম লিখিয়েছেন। তবে বাবুলের তৃণমূলে যোগদান এর অনেক আগেই কৃষ্ণ কল্যাণীর সাথে বিজেপির অনেকটাই দূরত্ব ঘনিয়েছে। কৃষ্ণ বলেছেন, "আমি দলকে সময় দিয়েছি। যদি দল সেই সময় মধ্যে কোনো সিদ্ধান্ত না নেয় তাহলে আমাকেও অন্য সিদ্ধান্ত গ্রহণ করতে হবে।"

বিজেপি ছাড়লেন কৃষ্ণ কল্যাণী : অবশেষে হল সমস্ত জল্পনার অবসান। বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করলেন রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণী। গতকাল দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হোটেলে তাকে তৃণমূলে যোগদান করেছেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। গত পয়লা অক্টোবর দল বিরোধী কাজের অভিযোগে কৃষ্ণ কল্যানীকে শোকজ নোটিশ পাঠিয়েছিল বিজেপি। এর পরেই বিজেপি ছাড়ার কথা ঘোষণা করেছিলেন কৃষ্ণ কল্যাণী। অবশেষে বেসুরো কৃষ্ণ কল্যাণী যোগদান করলেন তৃণমূলে। এখনো পর্যন্ত বিজেপির মোট 5 জন বিধায়ক তৃণমূলের ছত্রছায়ায় চলে গিয়েছেন।

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন