আকাশ বার্তা
Next Prev

বড় খবর : বিজেপি সরকারের তীব্র ভৎসনা সুপ্রিম কোর্টের, হিংসা রুখতে দ্রুত ব্যবস্থা নেওয়ার নির্দেশ!

সুপ্রিম কোর্টের তীব্র ভৎসনা মুখে বিজেপি সরকার!

আকাশবার্তা অনলাইন ডেস্ক : সায়নী ঘোষের গ্রেপ্তারের পর যথেষ্ট উত্তপ্ত পরিস্থিতি সৃষ্টি হয়েছিল ত্রিপুরার মাটিতে। কুনাল ঘোষ দাবি করেছেন যে ত্রিপুরায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভা বানচাল করার জন্যই ছক কষে এই পরিকল্পনা করেছে ত্রিপুরা বিজেপি সরকার। এছাড়াও তৃণমূলের অন্যান্য নেতারা দাবি করেছেন পূর্ব পরিকল্পিত ভাবেই রবিবারের শেষ মুহূর্তের প্রচার ভেস্তে দেওয়ার জন্য বিজেপি নেতাদের অঙ্গুলিহেলনে  এই কান্ড ঘটেছে। এদিকে গতকাল সকালেই ত্রিপুরায় উপস্থিত হয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন-   'বিজেপি ভারতবর্ষ থেকে পালানোর জায়গা পাবে না',- নিশ্চিত ফিরহাদ হাকিম
এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

তিনি উপস্থিত সংবাদমাধ্যমের সামনে প্রশ্ন তোলেন যে সায়নীকে গ্রেফতার করার আগে ত্রিপুরায় তৃণমূল কর্মীদের উপর হামলাকারীদের কেন গ্রেফতার করা হয়নি? এরপর তিনি হোটেলে তৃণমূলের দলীয় নেতৃত্বের সাথে সায়নীর জামিন প্রক্রিয়ার বিষয়টি নিয়ে দীর্ঘক্ষন বৈঠক সম্পাদন করেন এবং আইনজীবীদের সঙ্গে তিনি কথা বলেন। অবশেষে গতকাল আদালতে সমস্ত বিষয় পর্যবেক্ষণ করার পর সায়নী ঘোষ কে জামিন দিয়েছেন আগরতলা আদালতের বিচারক। গতকাল অমিত শাহের কাছে এই মর্মে অভিযোগ করেছেন তৃণমূল সাংসদ রা।

শীর্ষ আদালতের দ্বারস্থ তৃণমূল কংগ্রেস : শুধুমাত্র অমিত শাহের কাছে অভিযোগ জানানোতেই ক্ষান্ত থাকলো না তৃণমূল কংগ্রেস। এবার তারা ত্রিপুরা কান্ড নিয়ে সুপ্রিম কোর্টের (Supreme Court) দ্বারস্থ হয়েছে বলে জানা গিয়েছে। আদালত অবমাননার অভিযোগ তুলেছে তারা। শীর্ষ আদালত নির্দেশ দিয়েছিলো যাতে বিরোধীরা স্বাধীনভাবে নিজেরা প্রচার করতে পারে। তবে তৃণমূল অভিযোগ করেছে আগেই যে ত্রিপুরার মাটিতে যথেষ্ট সন্ত্রাস চালিয়েছে বিজেপি।

আরও পড়ুন-   'যে ফুল ফোটার অপেক্ষায়, তা অবশ্যই ফুটবেই',- জামিন পেয়েই ত্রিপুরায় 'জোড়াফুল' ফোটানোর অঙ্গীকার সায়নীর

তৃণমূল আদালতে অভিযোগ দায়ের করেছে যে যথেষ্ট হিংসার ঘটনা ঘটেছে ত্রিপুরায়, এবং তাদেরকে প্রচার করতে বাধা দেওয়া হয়েছে।তৃণমূল জানিয়েছে যে সুপ্রিম কোর্টের নির্দেশ থাকা সত্ত্বেও বিরোধীদের প্রচারে বাধা দেওয়া হয়েছে ত্রিপুরার মাটিতে এবং তৃণমূল কর্মীদের আক্রমণ করা হয়েছে। তাই আদালত অবমাননার অভিযোগ দায়ের করে আজ সুপ্রিম কোর্টে মামলা দায়ের করেছে তৃণমূল কংগ্রেস। আজ তৃণমূলের আর্জি শুনবে শীর্ষ আদালত এমনটাই জানা গিয়েছে।

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন