আকাশ বার্তা
Next Prev

বড় উদ্যোগ রেলের! এবার থেকে ট্রেনে বসেই করা যাবে রিচার্জ, মোবাইল রিচার্জ হয়ে গেলো এখন আরও সহজ

ট্রেনে বসেই এবার থেকে হয়ে যাবে রিচার্জ, সাথে বিল পেমেন্টের সুবিধাও, জেনে নিন রেলের নয়া ঘোষণা

আকাশবার্তা অনলাইন ডেস্ক: ট্রেনে পরিবহন কমবেশি সকলকেই করতে হয়। অনেক সময় ট্রেনে পরিবহনের সময় মানুষকে কিছু সমস্যার সম্মুখীন হতে হয়। অনেক সময় দেখা যায় যে ট্রেনে পরিবহন করতে করতে অনেকের রিচার্জ শেষ হয়ে যাচ্ছে। অনেকের ফোনে উপযুক্ত রিচার্জের ব্যবস্থা থাকে না। আবার অনেকে নেটওয়ার্ক প্রবলেমের জন্য রিচার্জ করে উঠতে পারেন না ।তখন তাদের খুবই সমস্যার সম্মুখীন হতে হয়। সেই সমস্যার কথা ভেবেই এবারে রেলওয়ে দপ্তর নিয়ে এলো একটি নতুন সুযোগ-সুবিধা যাত্রীদের জন্য।

এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

সুবিধাটি কি:-জানা গেল এবারে আপনি ট্রেনে পরিবহন করতে করতেই মোবাইল রিচার্জ করতে পারবেন। তাঁর সঙ্গে করতে পারবেন বিল পেমেন্ট। আবার প্যান কার্ড, আধার কার্ডের জন্য আবেদন করার প্রয়োজনীয় ফরম ও  আপনি পেয়ে যাবেন ট্রেন এ পরিবহন করতে করতেই।

আরও পড়ুন -আপনার বাড়িতে পুরনো এক টাকার নোট আছে? পরিবর্তে পেতে পারেন কয়েক হাজার টাকা, জানুন বিস্তারিত

এই কাজ সম্পন্ন করার উপায়:-ভারতীয় রেলওয়ে জানিয়েছে যে কমন সার্ভিস সেন্টারের মাধ্যমে এই কাজগুলি করা হবে এবং রেলটেল এর মাধ্যমেই কমন সার্ভিস সেন্টার খোলা হবে। রেল ওয়ার এর মাধ্যমে কিয়স্ক এর ভিত্তিতে যাত্রীরা ইলেকট্রনিক্স ও তথ্যপ্রযুক্তি মন্ত্রক এবং এস সি, এস পি ভি এর মধ্যে সংযোগ সাধন করা হয়েছে এবং এই সংযোগ সাধন এর মাধ্যমে এই প্রকল্প শুরু করা হয়েছে এবং এই কিয়স্ক এর নাম রাখা হয়েছে রেলওয়ার সাথী কিয়স্ক।

আরও পড়ুন -সম্পত্তির দিক থেকে অমিত শাহকে টেক্কা তার স্ত্রীর, জানেন কত টাকার মালিক তার স্ত্রী? জানুন

কোথায় কোথায় এই সার্ভিস শুরু হয়ে গেছে:-জানা গেছে ইতিমধ্যে এই সার্ভিস কিছু কিছু জায়গায় শুরু হয়ে গেছে। বারানসি, প্রয়াগরাজ ইত্যাদি স্টেশনগুলোতে এই সার্ভিস শুরু করা গিয়েছে। তাদের মতে পরবর্তীকালে আরো অনেক স্টেশনেই এই শুরু হবে এই সার্ভিস এবং এই সার্ভিস সবথেকে বেশি পাওয়া যাবে গ্রামীণ অঞ্চলগুলিতে। কারণ সেই অঞ্চলগুলিতে নেটওয়ার্কের সমস্যা বেশি হয়।

আরও পড়ুন -বিদেশফেরতদের জন্য লাগু হলো এই কড়া বিধিনিষেধ, আগামীদিন থেকে নতুন নির্দেশিকা জারি স্বাস্থ্যমন্ত্রকের

যাত্রীদের মতামত:-এই সার্ভিসের কথা শুনে বেশিরভাগ যাত্রীই খুবই খুশি হয়েছেন কারণ অনেককেই নেটওয়ার্ক সমস্যা জনিত কারণে এই সমস্যায় পড়তে হয়। যাত্রীদের কথা ভেবেই এই উদ্যোগ নিয়েছে ভারতীয় রেলওয়ে।

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন