আকাশ বার্তা
Next Prev

বড় খবর : তৃণমূলে যোগ দিলেন মেঘালয়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী মুকুল সাংমা ও ১২ জন বিধায়ক

এবার মেঘালয়েও খেলা শুরু করল তৃণমূল, বড় ভাঙ্গন কংগ্রেসে

আকাশবার্তা অনলাইন ডেস্ক : এবার মেঘালয়েও কংগ্রেসে (CONGRESS) ভাঙ্গন ধরালো তৃণমূল (TRINAMOOL)।   12 জন বিধায়ক কে নিয়ে কংগ্রেস ত্যাগ করে তৃণমূলের ছত্রছায়ায় এলেন মেঘালয়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী মুকুল সাংমা (MUKUL SANGMA)। কয়েকদিন ধরেই তার তৃণমূলে যোগ দেওয়া নিয়ে যথেষ্ট জল্পনা উঠেছিল। তাকে কংগ্রেসে ধরে রাখতে যথেষ্ট চেষ্টা করেছিল কংগ্রেস শীর্ষ নেতৃত্ব। কিন্তু অবশেষে তৃণমূলে যোগদান করলেন মেঘালয়ের বর্তমান বিরোধী দলনেতা মুকুল সাংমা। যার দরুন গোয়া এবং হরিয়ানার পর এবার উত্তর-পূর্বের রাজ্য মেঘালয়েও কংগ্রেসে বিরাট ভাঙ্গন ধরিয়ে দিল তৃণমূল কংগ্রেস। এই ঘটনায় যথেষ্ট অস্বস্তিতে কংগ্রেস নেতৃত্ব। 

আরও পড়ুন-   'তৃণমূল নয় তোলা-মূল তোলা তোলার পার্টি তৃণমূল', তীব্র কটাক্ষ করলেন শুভেন্দু অধিকারী
এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

তৃণমূলে মুকুল সাংমা : বিগত 2010 সাল থেকে 2018 সাল পর্যন্ত মেঘালয়ের মুখ্যমন্ত্রী পদে আসীন ছিলেন মুকুল। কিন্তু বিগত কয়েক মাস ধরেই তিনি কংগ্রেসের সাথে অনেকটাই দূরত্ব বাড়িয়ে দিয়েছিলেন। এরপর জল্পনা উঠেছিল যে তৃণমূলে যোগদান করতে প্রশান্ত কিশোরের (PRASHANT KISHORE) সাথে কথাবার্তা বলছেন মুকুল সাংমা । কলকাতায় এসে মুকুল তৃণমূল শীর্ষ নেতৃত্বের সাথে সাক্ষাৎ করেছিলেন বলে জানা গিয়েছে। কংগ্রেস শীর্ষ নেতৃত্ব আশঙ্কা করেছিল যে মুকুলের সাথে তার অনুগামী প্রায় 13 জন বিধায়ক কংগ্রেস ত্যাগ করতে পারে।

আরও পড়ুন-   মুকুল রায়ের বিধায়ক পদ সংশয়ে সুপ্রিম কোর্টের নির্দেশে প্রবল চাপে তৃণমূল সরকার!

যার জন্য কংগ্রেস হাইকমান্ড প্রবল চেষ্টা করেছিল মুকুলকে দলে ধরে রাখতে। কিন্তু নানান বিষয়ে কংগ্রেসের মধ্যে প্রায় একঘরে হয়ে গিয়েছিলেন মুকুল সাংমা। যার জন্য তিনি মনস্থির করে ফেলেছিলেন যে তিনি তৃণমূলে আসবেন। এদিকে তার সাথে আলোচনা না করেই মেঘালয়ের নতুন প্রদেশ কংগ্রেস সভাপতি নিযুক্ত করে দেওয়া হয়েছিল মুকুল সাংমাকে, এমনটাই অভিযোগ করেছেন তিনি। দিল্লিতে মমতা বন্দ্যোপাধ্যায় (MAMATA BANERJEE) আভাস দিয়েছিলেন যে কংগ্রেস ছেড়ে নেতারা যদি তৃণমূলে আসতে চান তাহলে তাদেরকে স্বাগত জানালেন তৃণমূল।

যার দরুন কংগ্রেসের সাথে তৃণমূলের সম্পর্কে কিছুটা অবনতি হয়েছে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। এবারের দিল্লি সফরে সোনিয়া গান্ধীর (SONIA GANDHI) সাথে সাক্ষাৎ পর্ব ঘটেনি বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। এর আগেই গোয়া এবং উত্তরপ্রদেশ সহ হরিয়ানাতেও কংগ্রেসে ফাটল ধরাতে সক্ষম হয়েছে তৃণমূল কংগ্রেস।

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন