আকাশ বার্তা
Next Prev

বাড়িতে তুলসী গাছ রাখলে যে সকল উপকার পাওয়া যায়, জানাচ্ছে শাস্ত্র!

জানেন বাড়িতে তুলসী গাছ রাখলে কোন কোন বিপদ আপনাকে ছুঁতেও পারবে না

নিজস্ব প্রতিবেদন :- আমাদের ভারতবর্ষে হিন্দু শাস্ত্র মতে এমন অনেক কিছু জিনিস রয়েছে এমন অনেক নিয়ম রয়েছে যেগুলো অন্যান্য বাকি সকল নিয়ম থাকে সম্পূর্ণ রকম ভাবে আলাদা । তার পাশাপাশি এই সমস্ত নিয়মের সাথে সরাসরি ঈশ্বরের সংযোগ স্থাপন করা রয়েছে বহু যুগ আগে থেকে  । হিন্দু শাস্ত্র মতে প্রতিটি বাড়িতে তুলসী গাছ থাকাবা  তুলসী মঞ্চে থাকা অত্যন্ত জরুরী  ।এই তুলসী ঈশ্বরের পূজা করতে কাজে লাগে তেমন কিন্তু নয়  । তার পাশাপাশি বিভিন্ন ধরনের ওষুধ তৈরিতে ব্যবহৃত হয় ।।

এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

কোন দিকে রাখা উচিত তুলসী গাছ:- শাস্ত্রের মতে তুলসী গাছ বাড়ির যে কোন জায়গাতে লাগিয়ে দিলেই হয়ে যাবে তেমনটা কিন্তু নয়  । অতি অবশ্যই একটি নির্দিষ্ট কোন এ  আপনাকে এই তুলসী গাছ রাখতে হবে ।  যদিও বর্তমান যুগে আধুনিকতার ছোঁয়া লেগে অনেকে বাড়িতে তুলসী গাছ তৈরি করার না  । কিন্তু এমনটা মনে করা হচ্ছে যে সংসারে কল্যাণের জন্য জীবনে উন্নতি সাধনের জন্য অতি অবশ্যই তুলসী গাছ লাগানো  জরুরী এবং এটি বাড়ির ঈশান কোনে তৈরি করলে সব থেকে ভালো হয় ।  খুব সহজ ভাষাতে যদি আপনাদেরকে বলা হয় তাহলে মনটা বলা যেতে পারে যে বাড়ির প্রবেশদ্বারের ঢুকতেই ডানদিকে যদি তুলসী গাছ করা হয় বা তুলসী মঞ্চ স্থাপন করা হয় তাহলে সেটি পরিবারের মঙ্গল অল্প সময়ের মধ্যে ।

আরও পড়ুন - ঘরের ভেতর এই গাছগুলি রাখলে বয়ে আনে সৌভাগ্য, সাথে কেটে যায় দুঃসময় ও অর্থকষ্ট!

তুলসী গাছ সম্পর্কিত ধর্মীয় বিশ্বাস:-  আমরা আগেই বলেছি যে তুলসী গাছে শুধুমাত্র বাড়ির সৌন্দর্য বৃদ্ধিতে  বা ধর্মীয় বিশ্বাসকে অক্ষুন্ন রাখতে স্থাপন করা হয় না    তার পাশাপাশি এই তুলসী গাছের পাতা বিভিন্ন ওষুধ তৈরিতে কাজে লাগে    এবং তুলসী গাছের হওয়া আপনার শরীরের পক্ষে অত্যন্ত উপকারী হয়ে থাকে ।  তার পাশাপাশি কিছু ধর্মীয় বিশ্বাস রয়েছে এই যেমন ধরুন 

১)অমাবস্যা তিথিতে যদি কোন ব্যক্তি তুলসী গাছের পাতা দিয়ে নারায়ন পুজো করে তাহলে তার জীবনে অর্থের অভাব দূর সংসারে শান্তি ফিরে আসে ।

আরও পড়ুন - বাড়িতে তুলসী গাছের সঙ্গে রাখুন এই ২টি গাছ, আর্থিক উন্নতি সহ পরিবার হয় রোগমুক্ত!

২)ধর্মীয় শাস্ত্র মতে যে সমস্ত বাড়িতে তুলসী গাছ রয়েছে তা সাক্ষাৎ তীর্থ সব জায়গা হিসেবে বিবেচিত হতে পারে ।

৩)তুলসী গাছ এর পাতা দিয়ে জীবনে  নারায়ণ পুজো করলে জীবনে  কোনো রকম কোনো অভাব অনটন থাকবে না। 

৪)তুলছি পাতা দিয়ে বৈষ্ণব পদ লাভ করা যেতে পারে । অর্থাৎ নারায়ণের কৃপা আপনার উপর বিরাজমান হতে পারে ।।

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন