আকাশ বার্তা
Next Prev

সূর্য গ্রহণের পরই এই কয়েকটি রাশির ভাগ্যে বদল ঘটবে, আসবে সুসময়, হাতে আসবে অর্থ

সূর্য গ্রহণের পরই ভাগ্যে বড়োসড়ো বদল আসবে এই কয়েকটি রাশির, বলছে জ্যোতিষ শাস্ত্র

আকাশ বার্তা অনলাইন ডেস্ক - গত মাসেই বছরের দ্বিতীয় এবং শেষ চন্দ্রগ্রহনের সাক্ষী থেকেছিল সাধারণ মানুষ। এই চন্দ্রগ্রহন টি ছিল আংশিক। তবে বহু বছর পর এহেন দীর্ঘ আংশিক চন্দ্রগ্রহন দেখা গিয়েছিল। তার অল্প কয়েকদিন পরেই চলতি মাসেই দেখা যেতে চলেছে এই বছরের দ্বিতীয় এবং শেষ সূর্যগ্রহণ। চন্দ্রগ্রহনের ন্যায় বছরের সূর্যগ্রহণ টিও হতে চলেছে আংশিক সূর্যগ্রহণ। জ্যোতিষ শাস্ত্রে বলা হয়ে থাকে যেকোন গ্রহনের প্রভাবই কম বেশী পরে থাকে সমস্ত মানুষের উপর। সেক্ষেত্রে বিভিন্ন রাশির ক্ষেত্রে এই গ্রহনের সু ও কু উভয় প্রভাব পড়তে দেখা যায়। এই সূর্যগ্রহনটিও যার ব্যতিক্রম নয়। 

এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

সূর্যগ্রহনের দিন - আগামী ৪ ই ডিসেম্বর ২০২১ সাল অর্থাৎ শনিবার দিন এই সূর্যগ্রহণ টি হতে চলেছে। অগ্রহায়ণ মাসের এই দিন থাকবে কৃষ্ণপক্ষের অমাবস্যা তিথি। 

সূর্যগ্রহণ শুরুর সময় - ভারতীয় সময় অনুসারে সূর্যগ্রহন লাগবে আগামী ৪ ই ডিসেম্বর শনিবার সকাল ১০ টা বেজে ৫৮ মিনিটে। 


সূর্যগ্রহণ ছাড়ার সময় - ওই দিনই অর্থাৎ শনিবার ভারতীয় সময় দুপুর ৩ টে বেজে ৬ মিনিটে ছেড়ে যাবে এই সূর্যগ্রহনের প্রভাব। 

কোথা থেকে দেখা যাবে গ্রহণ - বছরের শেষ সূর্যগ্রহন টি দেখা যাবেনা ভারত, বাংলাদেশ, নেপাল, ভুটানের মতো দেশ গুলি থেকে। এই সূর্যগ্রহন টি দেখা যাবে দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, দক্ষিণ ভারতমহাসাগর ও দক্ষিন আটলান্টিক মহাসাগরের থেকে। 

আরও পড়ুন- ঈশ্বরের সামনে কাঁদলে কি হয়? ঈশ্বর আপনাকে সংকেত দিচ্ছেন তবুও কি আপনি বুঝতে পারছেন না?

কোন রাশিতে থাকবে কার প্রভাব - গ্রহন কালে বিভিন্ন রাশির ওপর প্রভাব থাকবে আলাদা আলাদা গ্রহের। সেই কারনেই এই সূর্যগ্রহনের প্রভাব আলাদা আলাদা রাশির ওপর থাকবে আলাদা রকমের। জেনে নেওয়া যাক এই সময় কোন রাশিতে কিসের প্রভাব থাকবে-

●ধনু - শুক্র

●তুলা - মঙ্গল

●মকর - শনি

●বৃহস্পতি - কুম্ভ

●বৃষ - রাহু

●বৃশ্চিক - কেতু, বুধ, সূর্য ও চন্দ্র। 

কোন রাশির ওপর গ্রহনের প্রভাব পড়তে চলেছে - জ্যোতিষ শাস্ত্রের গননা অনুযায়ী জানানো হচ্ছে বছরের শেষ সূর্যগ্রহনের প্রভাব পড়তে চলেছে বেশীর ভাগ রাশির জাতকদের ওপরেই। এক্ষেত্রে জানানো হয়েছে এই গ্রহনের প্রভাব বৃষ ও বৃশ্চিক রাশিতে সবথেকে কম থাকবে বা থাকবে না বললেই চলে। সেই কারনেই এই দুই রাশি বাদে সমস্ত রাশির জাতক জাতিকাদেরই সাবধানে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। এক্ষেত্রে সব সময়ের জন্য মনোবল চাঙ্গা রাখার কথাও জানানো হচ্ছে বৃষ রাশির জাতকদের।

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন